মজার রান্না বাংলাদেশের একটি অত্যাধিক পরিচিত রেসিপি ওয়েবসাইট। এই রেসিপি ওয়েবসাইটটি আয়ান আইটি এর তত্ত্বাবধানে পরিচালিত হয়ে থাকে। ২০১৬ সালের ২৬ মে এই ওয়েবসাইটটি চালু করা হয়। ওয়েবসাইটটি পাঠকদের মনের মনিকোঠায় জায়গা করে নিয়েছে। ওয়েবসাইটটিতে পাঠকের সংখ্যা দিনের পর দিন বৃদ্ধি পেয়ে যাচ্ছে। বর্তমানে ওয়েবসাইটটির ফেসবুক পেইজের ফলোয়ার এর সংখ্যা ১ লক্ষ ২৪ হাজার ছাড়িয়েছে এবং প্রতিদিনই এই সংখ্যা বাড়ছে।

মজার রান্না’র বৈশিষ্ট

মজার রান্না’র বৈশিষ্টগুলোর মধ্যে রয়েছে, এই ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় বিভিন্ন খাবারের রেসিপি দেওয়া হয়ে থাকে। ওয়েবসাইটটিতে রয়েছে বাংলাদেশি ঐতিহ্যবাহী খাবার থেকে শুরু করে বিশ্বের বিভিন্ন দেশের নামি দামি খাবারের রেসিপি। এই ওয়েবসাইট থেকে প্রতিদিন অনেক মানুষ রান্নার জ্ঞান লাভ করছে এবং তাদের নিত্য জীবনে সেই জ্ঞান প্রয়োগ করছে। অনেকে অনেক অজানা রেসিপি এই ওয়েবসাইট থেকে শিখছে।

মজার রান্না ওয়েবসাইট ভিন্ন ধরণের রেসিপি মধ্যে রয়েছে

১. বাংলাদেশি রান্না

২. চাইনিজ রান্না

৩. ইটালিয়ান রান্না

৪. ফ্রেন্চ রান্না

৫. পিঠার রেসিপি

৬. মাছের রেসিপি

৭. মাংসের রেসিপি

৮. দেশি রান্না

৯. তরকারির রেসিপি

১০. পিঠা পুলির রেসিপি

১১. নাস্তার রেসিপি

১২. বেকিং রেসিপি

১৩. স্পেশাল রেসিপি

১৪. আইসক্রিমের রেসিপি

১৫. টক ঝাল মিষ্টির রেসিপি

১৬. শাক ও সবজির রেসিপি

১৭. ভাত জাতীয় খাবারের রেসিপিসহ আরো অনেক ধরণের রেসিপি

মজার রান্নার আন্তর্জাতিক পরিচিতি

মজার রান্না ওয়েবসাইটটিতে অনেক দেশ থেকে হিট করা হয়ে থাকে। পৃথিবীর বিভিন্ন দেশের বাঙ্গালী কমিউনিটি এই রেসিপি ওয়েবসাইট থেকে রেসিপি পড়ছে।

মজার রান্নার লক্ষ্য

মজার রান্না মূলত বাংলাদেশের মানুষসহ বাঙ্গালী কমিউনিটির মানুষের কাছে রেসিপি পৌঁছে দেয়ার লক্ষ্য নিয়ে কাজ শুরু করেছে। আশা করি সেই লক্ষ্য পূরণে মজার রান্না একটু একটু করে এগিয়ে যাচ্ছে।