মজার রান্না ডেস্ক: আপনাদের জন্য আমাদের এখনকার আয়োজনে রয়েছে একটি মজার জিনিষ তৈরির রেসিপি। আমরা সবাই কেক তৈরি করতে পারি। কিন্তু কেক এর জন্য পারফেক্ট ক্রিম কয় জন তৈরি করতে পারি ? এই জন্য আমাদের এখনকার আয়োজন কেকের ক্রিম বানানোর সবচেয়ে সহজ পদ্ধতি টি। দেখে নিন কেকের ক্রিম বানানোর সবচেয়ে সহজ পদ্ধতি।

কেকের ক্রিম বানানোর সবচেয়ে সহজ পদ্ধতি

উপকরণ :

নরম মাখন – ২০০ গ্রাম (ফ্রিজ থেকে বের করে ২ ঘণ্টা কক্ষ তাপমাত্রায় রাখা),আইসিং সুগার বা মিহি গুঁড়ো করা চিনি – ৪৫০ গ্রাম,তরল দুধ – ২ টেবিল চামচ,ভ্যানিলা এসেন্স – আধা চা চামচ (আপনার ইচ্ছামতো এসেন্স বা ফ্লেভার দিতে পারেন)

প্রণালী :একটি ইলেকট্রিক বিটার নিন। একটি পাত্রে মাখন নিন ।বিটার দিয়ে বিট করুন ২ থেকে ৩ মিনিট ।চাইলে হ্যান্ড বিটারও ব্যবহার করতে পারেন ।এক্ষেত্রে একটু সময় বেশী লাগবে ।এই সময়ের মাঝে মাখন চকচকে হয়ে উঠবে ।এখন ভ্যানিলা এসেন্স মিশিয়ে নিন ।এবার এই মাখনে আইসিং সুগার যোগ করে দিন ।আপনি চাইলে অল্প অল্প করে দিতে পারেন ।তবে একবারে দিলেও ক্ষতি নেই ।

কেকের ক্রিম বানানোর সবচেয়ে সহজ পদ্ধতি

এবার এই মিশ্রণ বিটার দিয়ে বিট করুন ৫ মিনিট ।ফ্যাকাশে সাদা একটা ফ্লাপি মিশ্রণ তৈরি হবে । না নরম , না শক্ত ।এবার এই মিশ্রণে যোগ করুন দুধ ।আরও ভালো করে বিট করুন ২ থেকে ৪ মিনিট ।ব্যাস , তৈরি আপনার পারফেক্ট বাটার ক্রিম ।এইবার এই মিশ্রণে যোগ করতে পারেন আপনার পছন্দমত যে কোন ফ্লেভার ও রঙ ।আর কেক সাজিয়ে নিনে মনের মত করে ।কালার করতে চাইলে ফুড কালার মিশিয়ে বিট করে ফ্রিজে রাখতে হবে ২/৩ ঘন্টা , তাহলে কালারটা ফুটে উঠবে ।সূত্র: বাহারি রান্না শিখুন