মজার রান্না ডেস্ক: বাচ্চা, বড়, বয়স্ক সবার ভাল লাগবে এমন একটি খাবার মিক্সড ফ্রুটস ভ্যানিলা মিলফ্যু। স্বাস্থ্যকর ও মজাদার মিক্সড ফ্রুটস ভ্যানিলা মিলফ্যু তৈরি পদ্ধতি জেনে নিন।

উপকরণ :পাফ পেস্ট্রি ৩-৪টি,নানা রকম ফল সাজানোর জন্য।পেস্ট্রি ক্রিমের জন্য :দুধ ২৫০ গ্রাম,চিনি ৫০ গ্রাম,ডিম ২টি,ভ্যানিলা বিন অর্ধেকটি,ময়দা ১৩ গ্রাম,কর্নফ্লাওয়ার ১৩ গ্রাম।শ্যানটিলি ক্রিম :হুইপিং ক্রিম ৫০০ গ্রাম,আইসিং সুগার ১৫০ গ্রাম,ভ্যানিলা ফ্লেভার ৫ গ্রাম,সাদা ভিনেগার ৫ গ্রাম।

প্রণালি :ওভেনে মচমচে করে পাফ পেস্ট্রি বেক করে নিন। পছন্দমতো আকারে কেটে নিন।পেস্ট্রি ক্রিম :দুধ ও ভ্যানিলা বিন চুলায় ফুটতে দিন। আলাদা বাটিতে ডিম, চিনি, ময়দা ও কর্নফ্লাওয়ার মিশিয়ে নিন। দুধ ফোটা শুরু হলে তাতে ডিমের মিশ্রণ অর্ধেক পরিমাণ ঢেলে দিন। অনবরত নেড়ে ভালোভাবে মিশিয়ে নিন। এবার বাকি অর্ধেক ডিমের মিশ্রণও ঢেলে দিন এবং নাড়তে থাকুন, যাতে দানা বেঁধে না যায়।মিশ্রণটি ঘন হয়ে এলে চামচে একটু ক্রিম উঠিয়ে নিন। এবার চামচ উল্টে দেখুন ক্রিম পড়ে যায় কি না। যদি পড়ে যায় তাহলে আরও জ্বাল দিয়ে ঘন করুন। আর ক্রিম না পড়লে বুঝবেন পেস্ট্রি ক্রিম হয়ে গেছে। চুলা থেকে নামিয়ে ঠান্ডা করে নিন।শ্যানটিলি ক্রিম :সব উপকরণ মিশিয়ে ক্রিম বানিয়ে নিন।পরিবেশন :পাফ পেস্ট্রি নিয়ে তাতে স্তরে স্তরে পেস্ট্রি ক্রিম ও শ্যানটিলি ক্রিম সাজান। মাঝে ইচ্ছেমতো ফল দিয়ে ঠান্ডা পরিবেশন করুন।