fbpx
Trending

গরমে তৃপ্তি যোগাতে ইফতারে ৪টি ভিন্ন স্বাদের ফালুদা রেসিপি একসাথে

মজার রান্না ডেস্ক: এই চরম গরমে তৃপ্তি যোগাতে ঠান্ডা ঠান্ডা ফালুদা অতুলনীয়। আপনি চাইলে ঘরেই তৈরি করতে পারেন নানা স্বাদের ফালুদা। কয়েকটি সুস্বাদু ফালুদার রেসিপি নিয়ে এবারের আয়োজন।

সাধারণ ফালুদা

উপকরণ :ঘন দুধ ৩ গ্লাস,নুডুলস সিদ্ধ ১ কাপ,পেস্তা বাদাম ২ টেবিল চামচ,আঙ্গুর আধা কাপ,চিনি ৩ টেবিল চামচ,ভ্যানিলা আইসক্রিম আধা লিটার,কলা আধা কাপ,গোলাপজল আধা চা চামচ,বরফ কুচি আধা কাপ,গুঁড়া দুধ ২ টেবিল চামচ,সাগু চার ভাগের ১ কাপ।যেভাবে করবেন :গুঁড়া দুধ ২ টেবিল চামচ, চিনি ১ টেবিল চামচ, ঘি পরিমাণমতো নিয়ে সবকিছু একসঙ্গে মেখে মাওয়া বানিয়ে নিন।নুডুলস সিদ্ধ করে ঠান্ডা পানিতে ধুয়ে নিন। চার ভাগের ১ কাপ সাগুতে দেড় কাপ পানি দিয়ে রান্না করে নিন।এবার সব উপকরণ একসঙ্গে মিশিয়ে বরফ কুচি দিয়ে পরিবেশন করুন।

ফ্রুটস ফালুদা

উপকারণ :আপেল (কিউব) আধা কাপ,আম (কিউব) আধা কাপ,আনার আধা কাপ,আঙ্গুর আধা কাপ,আনারস আধা কাপ,কলা ১ কাপ,পানি ১ গ্লাস,লেবুর রস ২ চা চামচ,চিনি ২ টেবিল চামচ,ট্যাং পরিমাণমতো,আইসক্রিম আধা লিটার।যেভাবে করবেন :শরবত বানিয়ে কাটা ফল ভিজিয়ে রাখুন। কিছুক্ষণ পর সব উপাদান একসঙ্গে মিশিয়ে তৈরি করুন ফ্রুটস ফালুদা।

স্নোবল ফালুদা

উপকরণ :গুঁড়া দুধ ১ কাপ,কর্নফ্লাওয়ার ১ টেবিল চামচ,চিনি আধা কাপ,ভ্যানিলা পাউডার ১ চা চামচ,পানি ২ কাপ,ডিম ১টি,চেরি পরিমাণমতো।যেভাবে করবেন :দুধ ঘন করে জ্বাল দিয়ে নিন। এবার সাদা অংশের মেরাং দিয়ে ৫ মিনিট জ্বাল দিন।ঠান্ডা করে তার উপর ডিমের সাদা অংশের মেরাং দিয়ে বানানো বল দুধের উপকরণের উপর দিয়ে তার ওপর লাল চেরি সাজিয়ে পরিবেশন করুন মজাদার স্নোবল।

কাশিক ফালুদা

উপকরণ :ভ্যানিলা আইসক্রিম ২ স্কুপ,দুধ ১০০ গ্রাম,জেলি ১০ গ্রাম লাল এবং ১০ গ্রাম সবুজ,মিক্সড ফ্রুটস ১০০ গ্রাম,ফালুদা নুডলস ১৫০ গ্রাম,কাজু বাদাম ১০ গ্রাম,কিশমিশ ১০ গ্রাম।প্রস্তুত প্রণালি :একটি বড় গ্লাসে আধা গ্লাস পরিমাণ জেলি, নুডলস, আবার জেলি, দুধ, ১ স্কুপ আইসক্রিম, ফ্রুটস, আবার ১ স্কুপ আইসক্রিম ওপরে ডেকোরেশনের জন্য কিশমিশ ও কাজু বাদাম কুচি কুচি করে ওপরে ছিটিয়ে পরিবেশন করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close