মজার রান্না ডেস্ক: বাসায় মেহমান আসবে, কী খাওয়ানো যায় ভাবছেন? হাতে এক ঘণ্টা সময় থাকলে ঝটপট তৈরি করে ফেলুন চকলেট ব্রাউনি। না বাজারে দৌড়াতে হবে, না রান্নাঘরে ঘেমে-নেয়ে কিছু একটা ভাজাপোড়া বানাতে হবে। কয়েকটি উপাদান মিশিয়ে চট করেই তৈরি করা যাবে এই ব্রাউনি আর আপনি সময় পাবেন অন্য কিছু করার। চলুন, জেনে নিই অসাধারণ রেসিপিটি ।



উপকরণ:

ডিম ৩ টি,ময়দা ২ টেবিল চামচ,কোকো পাউডার ১ টেবিল চামচ,চকোলেট পাউডার ৩ টেবিল চামচ,মাখন ৫ টেবিল চামচ,চিনি ১ কাপ,বেকিং পাউডার হাফ চা চামচ,ভ্যানিলা এসেন্স ১ চা চামচ

প্রনালি:

-চুলায় একটি হাঁড়িতে পানি দিয়ে তার উপর একটি বাটি রেখে মাখন আর চকোলেট পাউডার একসাথে গলিয়ে মিশিয়ে নিন।-এবার ময়দা ,বেকিং পাউডার , কোকো পাউডার একসাথে মিশিয়ে নিয়ে চালনি দিয়ে চেলে রাখুন।-ডিম বিটার দিয়ে হাই স্পীড এ বিট করুন, চিনি দিন আবার বিট করুন।-এবার এর মধ্য বাটার আর চকোলেট এর মিশ্রন টি দিন চামচ দিয়ে আস্তে আস্তে মিশিয়ে নিন।-ভ্যানিলা এসেন্স দিন।-এবার চেলে রাখা ময়দা আর কোকো পাউডার দিয়ে দিন এবং চামচ দিয়ে আস্তে আস্তে মিশিয়ে নিন।-চারকোনা শেইপ কেক এর পাত্রে ঢেলে দিন কেকের মিশ্রনটি।-ওভেন প্রি হিট করুন ১৬০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ১০ মিনিট। এবার বেক করুন ২৫ মিনিট।-ব্যাস, হয়ে গেল মজাদার চকোলেট ব্রাউনি।