১. রোস্ট করা কুড়মুড়ে ছোলা

ছোলা আমরা সবাই একি ভাবে খাই তবে আজকে থাকছে ভিন্নও রকম এক টেস্ট। আপনার প্রিয় মশলা দিয়ে ছোলাগুলিকে রোস্ট করে নিন। আপনি চাইলে দারুচিনি, চিনি, পাপরিকা এবং জিরার সংমিশ্রণ ব্যাবহার করতে পারেন।

২. চিনাবাদামের মাখন এবং জেলি দিয়ে মাখানো ঠাণ্ডা কলার সুস্বাদু স্বাদ

ছবিতে দেখেই আশাকরি আপনি খাবারটি কিভাবে বানাতে হবে তা বুঝে গেছেন। এই সহজ খাবারটি বানানোর জন্য আপনার প্রয়োজন কেবল ৩টি উপাদান – কলা, বাদামের মাখন এবং জেলি। স্যান্ডউইচের মত করে বানিয়ে তা রেখে দিন ফ্রিজে। অতঃপর, পর্যাপ্ত ঠাণ্ডা হলে তা বের করে উপভোগ করুন।

৩. ফলের রোল

৯০ শতকের বহুল প্রচলিত এই খাবারটি আপনি বেশ সহজেই বানিয়ে ফেলতে পারবেন ঘরে বসেই। এর জন্য আপনার দরকার শুধুমাত্র আপনার পছন্দের কিছু ফল এবং মধু।

৪. ধুন্দুলের কুড়মুড়ে ভাজা

প্রথম থেকে শেষ পর্যন্ত বেশ ধৈর্য সহকারে ধুন্দুলের টুকরোগুলোকে ভাজতে থাকুন। এক পর্যায়ে দেখবেন যে এগুলো কতটা কুড়মুড়ে হয়ে উঠেছে এবং খেতেও বেশ সুস্বাদু।

৫. মিষ্টি আলু এবং কলার পিঠা

মিষ্টি আলু এবং কলা দিয়ে তৈরি এই ছোট পিঠাগুলি বেশি পরিমাণে বানাতে পারেন পরিবারের সবার জন্য। আপনি এগুলো বানিয়ে ফ্রিজে রেখে দিতে পারেন এবং যখনই ক্ষুধার্ত অনুভব করবেন, বের করে খেয়ে নিবেন।

৬. মসলা ও মধু মাখানো রোস্ট করা কাজুবাদাম

শুধু নিরামিষ কাজুবাদাম খেয়ে যাচ্ছেন? আজ তবে একটু ব্যাতিক্রম কিছু চেষ্টা করুন। আপনার প্রিয় কিছু মশলা বের করুন এবং সাথে নিন মধু এবং সেগুলোকে যথাযথভাবে রোস্ট করুন। অতপর উপভোগ করুন আপনার ঘরের প্রিয়জনদের সাথে।

৭. আপেলের বিস্কুট

প্রথমেই একটি আপেলকে পাতলা করে টুকরো করে নিন। তারপর, এর উপরে আপনার পছন্দমত বিভিন্ন উপাদান দিতে থাকুন। এই যেমন ধরুন – বাদামের মাখন, নিউট্রেলা, ক্রিম পনির (চিজ), বাদাম, শুকনো কোন ফল, এবং আরও অনেক কিছু যা আপনি দিতে চান।

৮. মটরশুঁটি ভাজা

একটি কড়াইয়ে কিছু মটরশুঁটি নিয়ে সেগুলোকে ভাজতে থাকুন যতক্ষণ পর্যন্ত না সেগুলো বাহির থেকে মচমচে এবং ভেতর থেকে নমনীয় হয়ে যাচ্ছে। অতঃপর, সেগুলোকে কড়াই থেকে নামিয়ে ফেলে তার উপর কিছু তিলের তেল, পাউরুটির গুড়া ছড়িয়ে ডেকোরেশন করে পরিবেষণ করুন আপনার প্রিয়জনকে!