চিকেন মিটলোফ এর রেসিপি - Mojar Ranna চিকেন মিটলোফ এর রেসিপি - Mojar Ranna

চিকেন মিটলোফ এর রেসিপি

;
  • প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২০, ৫:০৯ অপরাহ্ণ | আপডেট: ২ বছর আগে

মজার রান্না ডেস্ক: এখন আপনাদের জন্য রয়েছে একটি মজার রেসিপি। এটি খেতে দারুন এবং বানানোও সহজ। তাহলে আর দেরি না করে আসুন দেখে নেই কিভাবে তৈরি করবেন চিকেন মিটলোফ এর রেসিপিটি।

উপকরণ: মাংসঃ ১/২ কেজি, পেঁয়াজঃ ১ কাপ, রসুন কুচিঃ ১ টেঃ চামচ, পাউরুটিঃ ৩ টা, তরল দুধঃ ৪ টেঃ চামচ, ধনেপাতা কুচিঃ ১/২ কাপ, জিরা গুঁড়াঃ ১ টেঃ চামচ, মরিচ গুঁড়াঃ ১ টেঃ চামচ, কাঁচামরিচ কুচিঃ ৪-৫ টা, গোলমরিচ গুঁড়াঃ ১/২ চা চামচ, লবণঃ ১ চা চামচ, সয়া সসঃ ১ টেঃ চামচ, টমেটো সসঃ ৩ টেঃ চামচ, ডিমঃ ২ টা

প্রণালী: একটা ফ্রাইপ্যানে ২টে চামচ তেল নিয়ে পিঁয়াজ কুচি আর রসুন কুচি হালকা বাদামি করে ভেজে নিন। এবার একটা বোলে ২টা পাউরুটি স্লাইস ছিঁড়ে নিয়ে তাতে দুধ দিয়ে একটু নরম করে কাটা চামচ দিয়ে একটু ভর্তা করে এরমধ্যে পেঁয়াজ রসুন ভাজা টা দিয়ে দিবেন।এরপর ধনেপাতা কুচি,জিরা গুঁড়া, মরিচ গুঁড়া, কাঁচা মরিচ কুচি, গোলমরিচ গুঁড়া, লবণ, সয়া সস্ , টমেটো সস সব এক সাথে একটু মিশিয়ে এতে ২টা ডিম দিয়ে খুব ভালো ভাবে মিশাতে হবে। এরপর এতে মাংসের কিমা‌ (যে কোন মাংসের কিমা) মিশালে ই মীটলোফ এর মিশ্রন তৈরি। এবার লোফপ‍্যন থাকলে তাতে অথবা স্টিলের টিফিন বক্স এ একটু চেপে চেপে ভরে উপর দিয়ে টমেটো সস/বার বি কিউ সস ব্রাশ করে ইলেকট্রিক ওভেন এ ১৮০° সেঃ বা ৩৬০ ডিগ্রী ফাঃ তে ৪০-৫০ কুক করলে হয়ে গেল মীটলোফ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : আয়ান আইটি