ভিন্নধর্মী এগ বেক - Mojar Ranna ভিন্নধর্মী এগ বেক - Mojar Ranna

ভিন্নধর্মী এগ বেক

;
  • প্রকাশিত: ২ নভেম্বর ২০১৭, ৮:৩৫ অপরাহ্ণ | আপডেট: ৫ বছর আগে

মজার রান্না ডেস্ক: ডিমের অমলেট অথবা ডিম ভুনা কিংবা ডিম ভাজি যাই বললেন না কেন, ডিমের তৈরি খাবার খেতে দারুন লাগে। ডিম, মাশরুম দিয়ে তৈরি করা যায় ভিন্ন স্বাদের একটি খাবার। ডিমের ভিন্ন কোন খাবার খেতে চাইলে বেকড এগ খাবারটি রান্না করতে পারেন। অল্প সময়ে তৈরি করে নিতে পারেন এই খাবারটি।

 

উপকরণ: ১০টি ডিম,১ কাপ দুধ,১ কাপ পেঁয়াজ কলি কুচি,৩-৫টি রসুন কুচি,১-২ কাপ পনির কুচি,১ কাপ মাশরুম কুচি,১/২ কাপ ক্যাপসিকাম কুচি,১/২ কাপ টমেটো কুচি,১/২ কাপ যেকোন সবজি কুচি,গোল মরিচ গুঁড়ো,পনির কুচি,লবণ,তেল,ধনেপাতা কুচি

প্রণালী:
১। প্রথমে একটি প্যানে তেল দিয়ে এতে রসুন কুচি, পেঁয়াজ কলি কুচি, ক্যাপসিকাম কুচি, গাজর কুচি দিয়ে কিছুক্ষণ ভাজুন।২। তারপর এতে মাশরুম কুচি (অথবা মাংস কুচি), টমেটো কুচি, কাঁচা মরিচ কুচি, গোলমরিচ গুঁড়ো এবং লবণ দিয়ে রান্না করুন।৩। এবার ডিম, দুধ ভাল করে ফেটে নিন।৪। বেকিং ট্রেতে মাখন অথবা তেল লাগিয়ে নিন।৫। এরপর এতে চিজ বা পনির কুচি তার উপর মাশরুম সবজি কুচি সমান করে দিয়ে দিন।৬। তার উপর আবার পনির কুচি দিয়ে ঢেকে দিন।৭। এবার ফাটা ডিম দিয়ে দিন।৮। ৩৫০ ডিগ্রী প্রি হিট করা ওভেনে ৪০-৫০ মিনিট এটি বেক করুন। আপনি চাইলে নামানোর ১০ মিনিট আগে কিছু পনির কুচি দিয়ে দিতে পারেন।৯। ব্যস তৈরি হয়ে গেল ইজি এগ বেক।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : আয়ান আইটি