সকালের নাস্তায় সবজি রুটি'র তুলনাই হয় না - Mojar Ranna সকালের নাস্তায় সবজি রুটি'র তুলনাই হয় না - Mojar Ranna

সকালের নাস্তায় সবজি রুটি’র তুলনাই হয় না

;
  • প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০১৯, ১২:০০ অপরাহ্ণ | আপডেট: ৪ বছর আগে

মজার রান্না ডেস্ক: সকালের নাস্তায় রুটি খাওয়ার বিকল্প নেই বললেই চলে। আর তা যদি হয় সবজি রুটি তা হলে তো কথাই নেই। এটা আপনার পছন্দমতো সবজি যেমন পেঁপে, গাজর ইত্যাদি দিয়ে করতে পারবেন। এটা মুরগির মাংসের তরকারি দিয়ে খেতে ভাল লাগে। তাহলে দেখে নিন রওশন আরা ফারুক এর রেসিপিটি।

উপকরণ:

ময়দাঃ ২ কাপ,পানিঃ ২ কাপ,লবণঃ স্বাদমতো,তেলঃ ২ টেঃ চামচ,সবজিঃ ময়দার অনুপাতে (সবজির মধ্যে আলু, গাজর, পেঁপে, পটল, ক্যাসিকাম, কাঁচামরিচ ইত্যাদি নেওয়া যায়)

প্রণালী:

-২ কাপ ময়দা, সব সবজী ইচ্ছামত অল্প করে ছিলে পাতলা কুঁচি কুঁচি করে ধুয়ে নিতে হবে।-কড়ায়ে ২ কাপ ( পরিমানমত পানি) পানি, লবন দিয়ে সবজী গুলো দিয়ে দিতে হবে। -তেল দিয়ে দিতে হবে। -পানি ফুঁটে সবজী সেদ্ধ হয়ে এলে ময়দা দিয়ে ভালো করে নেড়ে নেড়ে মিশিয়ে নিতে হবে। -ভালো করে খামির করে নামিয়ে নিতে হবে।-একটু ঠান্ডা হলে গরম অবস্থায় ভালো করে ময়ম দিতে হবে।

-যদি পানি লাগে তা হলে প্রযোজনে কুসুম গরম পানি দিয়ে ময়দা মাখিয়ে নিতে হবে । -একদম নরম মোলায়েম হবে।-এবারে ছোট ছোট গোলা করে পাতলা পাতলা করে রুটি বেলে নিতে হবে। -খুব সাবধান রুটি হালকা ভাবে বেলতে হবে তা না হলে ছিঁড়ে যেতে পারে।-হালকা জ্বালে রুটি ছেকে নিতে হবে। -ব্যাস,হয়ে গেলো মজার ভিটামিনে ভরপুর টেস্টি সবজী রুটি।

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : আয়ান আইটি