শিখে নিন সিপি এর স্বাদে চিকেন সসেজের গোপন রেসিপি - Mojar Ranna শিখে নিন সিপি এর স্বাদে চিকেন সসেজের গোপন রেসিপি - Mojar Ranna

শিখে নিন সিপি এর স্বাদে চিকেন সসেজের গোপন রেসিপি

;
  • প্রকাশিত: ১১ জানুয়ারি ২০১৯, ৪:১৩ অপরাহ্ণ | আপডেট: ৪ বছর আগে

প্রনালী ১ –উপকরণ-চিকেন থাই-৫ পাউন্ড(বোনলেস),নুন-১,১/২ আউন্স,গোলমরিচ গুঁড়ো-১ চা চামচ,থেঁতো করা রসুন-১,১/২ চা চামচ,বেসিল কুচি-৪ টেবিল চামচ,টমেটো-১/২ কাপ(ডুমো ডুমো করে কাটা),রেড ওয়াইন ভিনিগার-১/৪ কাপ(চিলড),একস্ট্রা ভার্ডিন অয়েল-১/৪ কাপ,প্রস্তুত প্রনালী–মাংস, নুন, গোলমরিচ, রসুন, বেসিল ও টমেটো একসঙ্গে প্যানে নেড়ে নিন। ঠান্ডা করে বেটে নিন।এর সঙ্গে ভিনিগার, তেল ও ওয়াইন মিশিয়ে গ্রাইন্ডারের স্পিড বাড়িয়ে আবার বেটে নিন। হগ কেসিংয়ের মধ্যে এই মিশ্রণ রেখে সসেজ বানিয়ে নিন।রেফ্রিজেটরে রেখে জমিয়ে নিন। চিমনি ১৬০ ডিগ্রি সেন্টিগ্রেডে প্রি-হিট করে সসেজ গ্রিল করে নিন।

প্রনালী ২-সসেজের জন্য উপকরণ :মাংসের কিমা এক কাপ,পেঁয়াজ মিহিকুচি তিন টেবিল চামচ,কাঁচামরিচ কুচি দুটা,আদা-রসুনবাটা এক চা চামচের কম ডিম একটা (সাদা অংশ),গরম মশলার গুঁড়া সিকি চা চামচ,সয়াসস দুই চা চামচ,লবণ পরিমাণমতো,গোলমরিচ গুঁড়া আধা চা চামচ,ভাজার জন্য তেল পরিমাণমতো ও গ্লুটেন পাউডার।প্রনালী :সসেজের সব উপকরণ একসঙ্গে ভালো করে মেখে সসেজের আকারে কয়েকটা সসেজ তৈরি করে ভেজে নিন। তবে এত ঝামেলা না করে সুপার শপ থেকেই কিনে নেয়া ভালো।CP তে পাচটি সসেজ স্টিক ভাজা অবস্থায় একসাথে পাবেন মাত্র ১০০ টাকায় সসেজ এমন একটা জিনিস যা বাড়িতে থাকলে অনেক কিছুতেই ব্যবহার করা যায়।সেদ্ধ করে একটু হাল্কা তেলে ভেজে নিয়ে পছন্দ মত টুকরা করে নুডুলস, ফ্রায়েড রাইস, পাস্তা,স্যান্ডুইচ, পরটা রোল, স্টীমড বা চায়নিজ স্টারফ্রায়েড ভেজিটেবেল এর সাথে ব্যবহার করা যায়।এছাড়া হটডগ বানে মেয়নেজ, মাস্টার্ড মাখিয়ে সেদ্ধ করা চিকেন সসেজ মাঝে দিয়ে বানানো যায় হটডগ।চিকেন সসেজ সেদ্ধ করে হাল্কা ভেজে নিয়ে গোল টুকরো করে কেটে এর সাথে ইচ্ছে মত মোটা করে কাটা পেঁয়াজ আর কাঁচা মরিচ মিশিয়ে চিকেন সালাদ বানানো যায়।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : আয়ান আইটি