বিকেলের নাস্তায় সুস্বাদু ব্রেড পটেটো রোল - Mojar Ranna বিকেলের নাস্তায় সুস্বাদু ব্রেড পটেটো রোল - Mojar Ranna

বিকেলের নাস্তায় সুস্বাদু ব্রেড পটেটো রোল

;
  • প্রকাশিত: ৬ ফেব্রুয়ারি ২০১৯, ১২:১৫ অপরাহ্ণ | আপডেট: ৪ বছর আগে

মজার রান্না ডেস্ক: বিকেলের নাস্তায় চটপটে ঝাল কিছু খাওয়ার বিষয়ে সকলেই একবাক্যে বলবেন অবশ্যই। কিন্তু প্রতিদিনের এই বিকেলের নাস্তার চাহিদা পূরণ গৃহিণীদের জন্য বেশ যন্ত্রণাদায়ক। কিন্তু বুদ্ধি খাটিয়ে খুব সহজেই কিন্তু সুস্বাদু নাস্তা বানিয়ে নেয়া সম্ভব। আজকে এমনই একটি রেসিপি ব্রেড পটেটো রোলের রেসিপি।

উপকরণঃ– ৪ পিস পাউরুটি– ২ টি মাঝারি আকারের আলু সেদ্ধ করে পিষে নেয়া– ১/৪ কাপ হার ছাড়া মুরগির মাংস সেদ্ধ করে ছাড়িয়ে নেয়া– ১ চা চামচ তেল– ১ টি পেঁয়াজ কুচি- ১/৪ চা চামচ জিরা– ১/৪ চা চামচ আদা কুচি/বাটা– লবন স্বাদমতো– ১/৮ চা চামচ মরিচগুড়ো– ১ টি কাঁচা মরিচ কুচি– তেল ভাজার জন্য

পদ্ধতিঃ– প্রথমে প্যানে তেল দিয়ে জিরা গুড়ো দিয়ে দিন এবং ফুটে উঠলে আদাবাটা ও পেঁয়াজ কুচি দিয়ে নেড়ে নরম করে নিন। এরপর মুরগির মাংস সেদ্ধ দিয়ে ভালো করে নেড়ে মিশিয়ে নিন। এরপর একে একে সব মসলা দিয়ে ভালো করে মিশিয়ে আলু দিয়ে ভালো করে নেড়ে ভাজা ভাজা করে পুর তৈরি করে নিন।– পাউরুটির টুকরোগুলোর চারপাশের শক্ত অংশ কেটে আলাদা করে রাখুন। এবার একটি ছড়ানো প্লেটে পানি নিয়ে পাউরুটির টুকরো একটু চুবিয়ে সাথে সাথে তুলে ফেলুন এবং হাতের তালুতে রেখে চ্যাপ্টা করে পানি বের করে নিন।– এবার ঠিক মাঝে পুর দিয়ে পাউরুটির বাকি অংশ দিয়ে ঢেকে দিন এবং আলাদা করে রাখুন।– প্যানে ডুবো তেলে ভাজার জন্য তেল গরম করে নিন। এবার একটি করে রোল তুলে ফেটানো ডিমের মধ্যে চুবিয়ে তুলে তেলে দিয়ে লালচে করে ভেজে তুলুন।– ব্যস, এবার সস ও মেয়োনেজের সাথে গরম গরম পরিবেশন করুন।

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : আয়ান আইটি