ইফতারে তৈরি করুন সুস্বাদু পুর ভরা পাটিসাপটা - Mojar Ranna ইফতারে তৈরি করুন সুস্বাদু পুর ভরা পাটিসাপটা - Mojar Ranna

ইফতারে তৈরি করুন সুস্বাদু পুর ভরা পাটিসাপটা

;
  • প্রকাশিত: ৮ জুন ২০১৬, ১:৩০ অপরাহ্ণ | আপডেট: ৬ বছর আগে

মজার রান্না ডেস্ক: বাংলাদেশের পিঠা পায়েসে রয়েছে দারুণ খ্যাতি। ছোট বড় সব উৎসবে থাকা চাই মজার স্বাদের পিঠা পুলি। সুস্বাদু পুর ভরা পাটিসাপটা তার মধ্যে অন্যতম। নিজেদের খাওয়া আর অতিথি আপ্যায়নের পাটিসাপটার জুড়ি নেই। রোজার এই সময়ে ইফতারিতেও থাকতে পারে সুস্বাদু পাটিসাপটা। তাই আসুন মজার পাটিসাপটাকে আরও বেশি মজার করতে শিখে নেয়া যাক সহজ রেসিপি।

যা যা লাগবে:
দুধ ২ লিটার, চিনি ৫০০ গ্রাম, সুজি দুই টেবিল চামচ, মিহি নারিকেল কোরা আধা কাপ, চালের গুঁড়া ১ কেজি, ময়দা আধা কাপ, তেল ভাজার জন্য, লবণ স্বাদমতো, পানি পরিমাণ মতো।

যেভাবে করবেন:
প্রথমে অর্ধেক চিনি আর দুধ ঘন করে জ্বাল দিয়ে নিতে হবে। এবার তার ভেতর সুজি আর নারিকেল কোরা ছেড়ে ক্ষীর তৈরি করে নিন। ক্ষীর ঘন হলে নামিয়ে রাখুন। এবার চালের গুঁড়া, বাকি চিনি, পানি আর লবণ দিয়ে পাতলা গোলা করে নিন। ফ্রাই প্যানে সামান্য তেল লাগিয়ে গরম করে নিতে হবে। এবার আধা কাপ গোলা দিয়ে একটা পাতলা রুটির মতো করে বানিয়ে নিন। রুটির ওপরের দিকে শুকিয়ে এলে এক টেবিল চামচ পরিমান ক্ষীর দিয়ে মুড়িয়ে পাটিসাপটার আকার দিয়ে আরেকটু ভেজে নিন। এভাবে একটি একটি করে পিঠা বানিয়ে নামিয়ে আনুন। ঠাণ্ডা হলে পরিবেশন করুন মজার পাটিসাপটা পিঠা।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : আয়ান আইটি