বাসাতেই তৈরি করুন হারবি ফিশ ফিঙ্গারস - mojar ranna । when cooking is very simple বাসাতেই তৈরি করুন হারবি ফিশ ফিঙ্গারস - mojar ranna । when cooking is very simple

বাসাতেই তৈরি করুন হারবি ফিশ ফিঙ্গারস

;
  • প্রকাশিত: ৯ জানুয়ারি ২০১৭, ১০:১৫ অপরাহ্ণ | আপডেট: ৬ বছর আগে

মজার রান্না ডেস্ক: মাছে-ভাতে বাঙালি যখন, তখন এই মাছ দিয়ে হরেক রকম খাবার রাঁধতে আমরা সবাই জানি। তবে হ্যাঁ, হলফ করে বলা যায় যে আজকের এই রেসিপিটি আপনার জানা সমস্ত রেসিপি থেকে একেবারেই ভিন্ন। চলুন, জেনে নিই।

উপকরণঃ
– যে কোনো মাছের ফিলে স্কিন ছাড়া ৫০০ গ্রাম
– লেবুর রস ২ টে চামচ
– গোল মরিচের গুঁড়ো হাফ চা চামচ
– লবণ ১ চা চামচ বা পরিমান মতো
– লেমন জেস্ট ১ টে চামচ
– ধনে পাতা কুচি ২ টে চামচ
– অরিগেনো ১টে চামচ
– পাসর্লি ১ টে চামচ


– ময়দা ১ কাপ
– ডিম ২ টি
– ব্রেড ক্রাম্ব ২ কাপ বা পরিমান মতো
– তেল হাফ কাপ বা ডীপ ফ্রাই করতে চাইলে দেড় কাপ

প্রনালীঃ
– ফিশ ফিলে গুলো ধুয়ে কিচেন টাওয়েলে মুছে নিতে হবে। এবার লম্বা করে ফিংগার শেপ করে কেটে নিয়ে ময়দা, ডিম, ব্রেড ক্রাম্ব ও তেল ছাড়া বাকি উপকরণগুলো দিয়ে মিশিয়ে ২০ মিনিট মেরিনেট করে নিতে হবে।
– আলাদা ৩ টি ছড়ানো বাটিতে আলাদা ভাবে ময়দা, ফাটানো ডিম ও ব্রেড ক্রাম্ব নিন। এবার হারব গুলো ব্রেড ক্রাম্বের সাথে ভালো করে মিশিয়ে দিন।এখন প্রতিটি মাছের টুকরা ক্রমান্বয়ে ময়দা, ডিম ও ব্রেড ক্রাম্বে ভালো করে মাখিয়ে ৩০ মিনিট রেফ্রিজারেটরে রেখে দিন। তাড়া থাকলে সরাসরি ও ভেজে নিতে পারেন।
– দুভাবে ভাজা যায়। ডীপ ফ্রাই এবং শ্যালো ফ্রাই। শ্যালো ফ্রাই এর ক্ষেত্রে সব গুলো ফিশ ফিংগারস্ হাফ কাপ গরম তেলে প্রতি পাশ ৩ মিনিট ভেজে নিবেন। ডীপ ফ্রাই এ দেড় কাপ তেলে ফিশ ফিংগারস্ গুলো ৫ মিনিট ভেজে নিলেই হবে।
– টিস্যু পেপারের ওপর ফ্রাই গুলো রেখে বাড়তি তেল ঝরিয়ে গরম গরম পরিবেশন করুন হারবি ফিশ ফিংগারস্।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : আয়ান আইটি