বৃষ্টির দিনে রান্না করুন অরেঞ্জ ফিশ - Mojar Ranna বৃষ্টির দিনে রান্না করুন অরেঞ্জ ফিশ - Mojar Ranna

বৃষ্টির দিনে রান্না করুন অরেঞ্জ ফিশ

;
  • প্রকাশিত: ২৮ জুন ২০১৬, ২:২০ অপরাহ্ণ | আপডেট: ৬ বছর আগে

মজার রান্না ডেস্ক: সবাই বৃষ্টিভেজা দুপুরে খাবারটা স্পেশাল চায়। তারপর আবার যদি হয় ছুটির দুপুর তাহলে তো কথাই থাকে না। নিজেরদের খাওয়ার সঙ্গে অতিথি আপ্যায়নে স্পেশাল খাবারে যোগ হতে পারে মজাদার অরেঞ্জ ফিস। আসুন দেখে নেয়া যাক রেসিপিটি…

উপকরণ:

কমলার কোয়া ১০টি, কমলার রস সিকি কাপ, কমলার খোসা মিহি কুচি করা ১ চা চামচ, আদা কুচি সোয়া চা চামচ, মাখন ২ টেবিল চামচ, সয়াসস ২ টেবিল চামচ, বড় মাছের টুকরা ২ কাপ, গোল মরিচের গুঁড়া সিকি চা চামচ, কাঁচা মরিচ ৪টি, ১ টি টমেটো টুকরো, ধনেপাতা কুচি ১ চা চামচ, পিঁয়াজ কুচি আধা কাপ, লবণ পরিমাণমতো।

যেভাবে করবেন:

কমলার কোয়া গুলোকে বীজ ও খোসা ছাড়িয়ে নিতে হবে। একটি প্যানে মাখন গরম করে পিঁয়াজ আর আদা কুচি ভেজে রাখতে হবে। এরপর মাছের টুকরা গুলোতে হালকা লবণ মাখিয়ে মাখনে ভালো করে ভেজে নিন। মাছের রং বাদামী হলে একে একে কমলার কোয়া ও টমেটো দিয়ে দিন। টমেটো সিদ্ধ হয়ে এলে সয়াসস, কাঁচামরিচ, গোল মরিচের গুঁড়া, সামাণ্য লবণ দিয়ে দিন। একটু পরে কমলার রস ও কমলার খোসা কুচি দিয়ে নেড়ে দিতে হবে। নামানের ১ মিনিট আগে ধনে পাতা ছিটিয়ে দিলেই তৈরি মজাদার অরেঞ্জ ফিশ। এবার পোলাও বা সাদা ভাতের সঙ্গে অরেঞ্জ ফিস পরিবেশন করে কুড়িয়ে নিন সুনামের সবটুকু।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : আয়ান আইটি