বানিয়ে ফেলুন চিকেন রোস্ট - mojar ranna। when cooking is very simple বানিয়ে ফেলুন চিকেন রোস্ট - mojar ranna। when cooking is very simple

বানিয়ে ফেলুন চিকেন রোস্ট

;
  • প্রকাশিত: ২৮ জুন ২০১৭, ৯:৪৫ পূর্বাহ্ণ | আপডেট: ৪ বছর আগে

মজার রান্না ডেস্ক: রোস্ট আমরা সবাই প্রায় বানাতে পারি। তারপরও আজ দিচ্ছি চিকেন রোস্টের রেসিপি। পারফেক্টভাবে বানাতে আমাদের এই রেসিপিটি ফলো করতে পারেন। আশা করি উপকৃত হবেন।

উপকরণ:

-মুরগী মাংস ১ কেজি (১টি)

-আদা বাটা ২ টেবিল চামচ

-পেঁয়াজ বাটা ১ টেবিল চামচ

-মাওয়া ১ টেবিল চামচ

-কাঠবাদাম বাটা ১ টেবিল চামচ

-পোস্তদানা বাটা ১ টেবিল চামচ

-রসুন বাটা ১/২ চা চামচ

-জিরা বাটা ১/২ চা চামচ

-গরম মসলা গুড়া ১/২ চা চামচ

-গোলমরিচ বাটা ১/২ চা চামচ

-পেঁয়াজ বেরেস্তা ১/২ কাপ

-টক দই ১/২ কাপ

-ঘি ২ টেবিল চামচ

-পেস্তা বাদাম, কিসমিস, আলু রোখারা পরিমান মত

-লবণ পরিমাণমতো

-জাফরান সামান্য

প্রস্তুত প্রণালী:

ক) মুরগী ৪ টুকরা করে কেটে ধুয়ে পানি ঝরিয়ে নিন। মুরগীর গায়ে ছুরি দিয়ে দাগ কেটে দিন। সামান্য জাফরান মাখিয়ে নিন। গোলাপজলে জাফরান ভিজিয়ে রাখুন ১০ মিনিট।

খ) একটা ওভেনপ্রুফ পাত্রে মুরগীর পিছগুলো রাখুন। মুরগী, তেল, টকদই, আদা, রসুন, কাঠবাদাম বাটা, পোস্তদানা বাটা, মরিচ, জিরা গুড়া, গরম মসলা পাউডার, কিসমিস, আলুবোখারা, ঘি, পেঁয়াজ বেরেস্তা সব একসাথে মেখে ২০ মিনিট রেখে দিন।

গ) মুরগীর মাংসের পাত্রের ঢাকনা বন্ধ করে ওভেনে রাখুন। মাইক্রো পাওয়ার হাই পয়েন্টে সেট করুন। ওভেনে ৮ মিনিট রান্না করুন। মাঝে একবার বের করে নেড়ে দিন।

ঘ) ৮ মিনিট পর পাত্র বের করে নিন। রান্না করা পোলাউর সাথে মুরগীর রোস্ট মিশিয়ে নিন। এরপর পেস্তা বাদাম কুচি, গোলাপজলে ভিজিয়ে রাখা জাফরং, মাওয়া, সব মিশিয়ে পাত্রের ঢাকনা বন্ধ করে ওভেনে ৫ মিনিট রান্না করুন।

ঙ) ৫ মিনিট পর পাত্র বের করে নিন। গরম গরম পরিবেশন করুন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : আয়ান আইটি