সকালের নাস্তায় গরম ভাত বা রুটির সঙ্গে খেতে পারেন মাটন ফ্রাই | Mojar Ranna সকালের নাস্তায় গরম ভাত বা রুটির সঙ্গে খেতে পারেন মাটন ফ্রাই | Mojar Ranna

সকালের নাস্তায় গরম ভাত বা রুটির সঙ্গে খেতে পারেন মাটন ফ্রাই

;
  • প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০১৯, ৪:৩৭ পূর্বাহ্ণ | আপডেট: ২ বছর আগে

মজার রান্না ডেস্ক: এখন আপনাদের জন্য দেওয়া হচ্ছে একটি নতুন রেসিপি। এই খাবারটি আপনাদের পছন্দ হবেই। গরম ভাত বা রুটির সঙ্গে খেতে পারেন এই খাবারটি। এটির নাম হলো মাটন ফ্রাই। খাসির মাংসের সুস্বাদু এই খাবারটি ঝটপট তৈরি করতে জেনে নিন।

উপকরণ :

খাসির মাংস আধা কেজি, রসুন বাটা চার কোয়া, টমেটো একটি, লাল কাঁচামরিচ ১০টি, ভিনেগার এক চা চামচ, সরিষার তেল এক চা চামচ, আদা বাটা এক চা চামচ, পেঁয়াজ কুচি একটি, জিরা এক চা চামচ, হলুদের গুঁড়ো আধা চা চমচ, গরম মসলা গুঁড়ো এক চা চামচ, ধনেপাতা কুচি দুই টেবিল চামচ,লবণ স্বাদমতো।

প্রস্তুত প্রণালি :

প্রথমে লাল কাঁচামরিচ ও জিরা একসঙ্গে শিলপাটায় বেটে নিন। এবার মাংসের সঙ্গে সামান্য হলুদের গুঁড়ো ও লবণ মেখে সেদ্ধ করে নিন। এরপর একটি প্যানে সরিষার তেল দিয়ে তাতে পেঁয়াজ কুচি, আদা বাটা, রসুন বাটা দিয়ে কষাতে থাকুন। অল্প আঁচে কিছুক্ষণ নাড়তে থাকুন। এখন এর মধ্যে টমেটো কুচি দিয়ে নাড়ুন। এবার এতে খাসির মাংস, মরিচ ও জিরা বাটা দিয়ে কষাতে থাকুন। সবশেষে ভিনেগার দিয়ে ১০ মিনিট রান্না করুন।

রান্না হয়ে গেলে ধনেপাতা কুচি দিয়ে নেড়ে চুলা থেকে নামিয়ে গরম গরম পরিবেশন করুন মাটন ফ্রাই।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : আয়ান আইটি