মুরগির মাংস ও পালং শাক দিয়ে সুস্বাদু শাক মুরগি রান্নার রেসিপি - Mojar Ranna মুরগির মাংস ও পালং শাক দিয়ে সুস্বাদু শাক মুরগি রান্নার রেসিপি - Mojar Ranna

মুরগির মাংস ও পালং শাক দিয়ে সুস্বাদু শাক মুরগি রান্নার রেসিপি

;
  • প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২২, ১২:৫৭ অপরাহ্ণ | আপডেট: ৪ মাস আগে

মুরগির মাংসকে নানা ভাবে রান্না করা যেতে পারে। আর সেই রেসিপিটি যদি অসাধারণ খেতে হয়, তাহলে তো কথাই নেই। বাড়িতে অতিথি এলে তাকে চমকানোর জন্য জলদি করে ফেলতে পারেন এই অসাধারণ রেসিপিটি। তাহলে দেখে নিন অতি সুস্বাদু শাক মুরগি রান্নার রেসিপিটি।

উপকরণ:
মুরগির মাংস- ৫০০ গ্রাম
পালং শাক- এক বাটি
ধনেপাতা বাটা- ৪ টেবিল চামচ
লবণ, মিষ্টি- স্বাদ মত
মরিচ বাটা- ৫ টেবিল চামচ
সরিষার তেল- ৫ টেবিল চামচ
আদা রসুন বাটা- ১ টেবিল চামচ
টমেটো বাটা- ৩ টেবিল চামচ
পেঁয়াজ বাটা- ৩ টেবিল চামচ
হলুদ গুঁড়া- ১ চা চামচ
মরিচ গুঁড়া- ১ চা চামচ
জিরা গুঁড়া- ১ চা চামচ
ধনে গুঁড়া- ১ চা চামচ
ভাজা গরম মশলার গুঁড়া- ১ চা চামচ
টক দই- এক কাপ

প্রণালী:
পালং শাক সামান্য সিদ্ধ করে এই শাকের পেস্ট বানিয়ে নিতে হবে। এরপর মুরগির মাংস ভালো করে সরষের তেলে ভেজে তুলে রাখতে হবে। তারপর সরষের তেলের মধ্যে তেজপাতা, গোলমরিচ, এলাচ, লবঙ্গ, শুকনা মরিচ দিয়ে ভালো করে ভাজা ভাজা করে নিয়ে পেঁয়াজ বাটা, আদা বাটা, রসুন বাটা, টমেটো বাটা, ধনেপাতা বাটা, মরিচ বাটা ভালো করে দিয়ে মিশিয়ে নিতে হবে। গুঁড়া মশলাগুলি দিয়ে ভালো করে কষাতে হবে। কষানো হয়ে গেলে মুরগির মাংসের টুকরোগুলো দিয়ে ভালো করে নাড়াতে হবে। এরপর পালং শাক বাটা এবং ধনেপাতা বাটা দিয়ে দিতে হবে। টক দই দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। লবণ ও মিষ্টি স্বাদমতো দিতে হবে। উষ্ণ গরম পানি দিয়ে ঢাকা দিয়ে রাখতে হবে। ঢাকা খুলে আরো বেশ খানিকক্ষণ নাড়িয়ে উপরে ধনেপাতা কুচি ছড়িয়ে ভাজা গরম মশলা ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন শাক মুরগী।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : আয়ান আইটি