মাত্র ৫ মিনিটে ১ কেজি রসুনের খোসা ছাড়ানোর সহজ পদ্ধতি - Mojar Ranna মাত্র ৫ মিনিটে ১ কেজি রসুনের খোসা ছাড়ানোর সহজ পদ্ধতি - Mojar Ranna

মাত্র ৫ মিনিটে ১ কেজি রসুনের খোসা ছাড়ানোর সহজ পদ্ধতি

;
  • প্রকাশিত: ৭ আগস্ট ২০২২, ৮:০০ পূর্বাহ্ণ | আপডেট: ২ মাস আগে

মজার রান্না ডেস্ক: রসুনের খোসা ছাড়ানো বেশ মুশকিলের কাজ। আর তা যদি হয় বেশি রান্না করার জন্য তাহলে তো কথাই নেই। অর্থাৎ বেশি পরিমান রসুন এর খোসা ছাড়ানোর জন্য। অনেক সময় আমরা রসুন বেটে ফ্রিজে রাখি। তখন বেশি পরিমান রসুন আমরা এক বারে বেটে রেখে দেই। তবে রসুন এর খোসা ছাড়াতে বেশ সময়ের প্রয়োজন হয়। এখন আমি আপনাদের এমন একটি পদ্ধতি শেখাবো, যার মাধ্যমে অতি অল্প সময়ের মধ্যে আপনি ১ কেজি রসুনের খোসা ছাড়াতে পারবেন।

টিপস:

প্রথমে রসুনের কোয়া গুলো ভালো ভাবে ছাড়িয়ে নিন। এবার একটি পাত্রে কুসুম গরম পানি নিয়ে নিন। পানি কিন্তু কুসুম গরম হতে হবে। না হলে রসুন সেদ্ধ হয়ে যেতে পারে। এই গরম পানিতে ১ কেজি পরিমান রসুনের কোয়া নিয়ে নিন।

এভাবে ৫মিনিট রেখে দিন। ৫মিনিট পর দেখবেন রসুনের খোসা নুলে গিয়ে নরম হয়ে গিয়েছে। এই অবস্থায় হাত দিয়ে ভালো ভাবে কচলে কচলে রসুনের খোসা ছাড়িয়ে নিন। ১ মিনিট ধরে কচলাবেন। সব খোসা ছাড়ানো হয়ে গেলে খোসা ও রসুন কোয়া গুলো আলাদা করে নিন। ব্যাস হয়ে গেলো সহজে খোসা ছাড়ানো।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : আয়ান আইটি