ইফতারে আলুর চপ করবেন কিন্তু আলু সিদ্ধের কথা ভুলে গেছেন? দেখুন সমাধান - Mojar Ranna ইফতারে আলুর চপ করবেন কিন্তু আলু সিদ্ধের কথা ভুলে গেছেন? দেখুন সমাধান - Mojar Ranna

ইফতারে আলুর চপ করবেন কিন্তু আলু সিদ্ধের কথা ভুলে গেছেন? দেখুন সমাধান

;
  • প্রকাশিত: ৩ মে ২০২০, ১:০২ পূর্বাহ্ণ | আপডেট: ২ বছর আগে

মজার রান্না ডেস্ক: আপনাদের জন্য আমাদের এখনকার আয়োজনে রয়েছে একটি টিপস। আমরা সকলেই জানি আলু সেদ্ধ করতে অনেক সময় লাগে। এমনকি প্রেসার কুকারেও আলু সেদ্ধ হতে ১৫/২০ মিনিট সময় লাগে। অন্যদিকে চুলায় আলু সেদ্ধ হতে সময় লাগে কমপক্ষে ৩০ থেকে ৪০ মিনিট। যারা সিলিন্ডার গ্যাস ব্যবহার করেন, তাদের জন্য নিঃসন্দেহে ব্যাপারটি ব্যয় সাপেক্ষ। তা ছাড়া সময়ও তো নষ্ট হয় প্রচুর। এখন দিচ্ছি ৫ মিনিটেরও কম সময়ে আলু সেদ্ধ করা টিপসটি দেখে নিন।

যা লাগবে

২/৩ টি আলু

ছোট একটি কাঁচের ওভেনপ্রুফ বাটি

পানি ও ঢাকনা

যেভাবে করবেন

আলু ভালো করে ধুয়ে নিন যেন গায়ে কোনো ময়লা না থাকে।এবার বাটিতে খাবার পানি দিয়ে তাতে আলুগুলো দিয়ে দিন।পানি এমন পরিমাণ হবে যেন আলুগুলো ডুবে থাকে।এবার ঢাকনা দিয়ে ওভেনের মাঝে বসিয়ে মাইক্রোওয়েভ চালু করে দিন হাই হিটে ২ মিনিটের জন্য।২ মিনিট পর ওভেন খুলে আলুগুলো একবার উলটে দিতে পারেন।না দিলেও সমস্যা নেই, বড় আলু হলে উল্টে দিলে সুন্দর সেদ্ধ হয়।

আবারও ২ মিনিট হাই পাওয়ারে মাইক্রোয়েভ চালান।ওভেন বন্ধ হবার ২/১ মিনিট পর খুলে দেখুন সেদ্ধ হয়েছে কি না।নাহলে আরও ১/ ২ মিনিটের জন্য দিন একইভাবে।তবে সাধারণত ৩ থেকে ৪ মিনিটের মাঝেই আলু সেদ্ধ হয়ে যায়।সেদ্ধ আলু স্বাভাবিক নিয়মে ছিলে নিয়ে ব্যবহার করুন। এই পদ্ধতিতে ফ্রেঞ্চ ফ্রাইও সেদ্ধ করতে পারেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : আয়ান আইটি